তুমি কি দেখেছো!
শ্রাবণের ফোঁটা
দোলায় পাতা
দোলায় কুসুম অঙ্গ
সুবাস মাখা।
তোমার আসা
আষাঢ়ের শিহরণ
পাইনে বলার ভাষা
কাঁপে শুধু মন
ফুলের মতন।
তুমি কি দেখেছো!
তোমার চো্খের
রঙিন পাতা
অভ্র মাখা
বিকেল রদের ছায়া।
সাথী হারা বেদন
ঝরে অনুক্ষণ।
তুমি কি দেখেছো!
আলতা পায়ে
আলতো চাপের চলন
রাঙায়েছে পথ।
তোমার স্পর্শে
গরবিনী ধূলা,
গরবিনী অঙ্গন।
আমি শুধু,অনুভব করি,
নরম পায়ে লাগা ধূলিকণা
হৃদয়ের স্পন্দন।